নোলক প্রসঙ্গে যা বলেছেন ববি

মিডিয়া ভূবন২৪-গেল সপ্তাহ জুড়ে ঢালিউডের আলোচিত বিষয় ছিল নতুন পরিচালক রাশেদ রাহার পরিচালনায় নির্মাণাধীন ‘নোলক’ ছবিটির ছিনতাই প্রসঙ্গ। গেল ২২ জুলাই পরিচালক রাশেদ রাহা চলচ্চিত্র পরিচালক সমিতি বরাবর লিখিত অভিযোগ করে বলেছেন, ‘ছবিটির ৮৫ ভাগ শ্যুটিং করার পর প্রযোজক সাকিব সনেট তাকে না জানিয়ে পরিচালক ইফতেখার চৌধুরীকে দায়িত্ব দিয়েছেন ছবিটির শ্যুটিং সমাপ্ত করার। সেই অনুযায়ী গেল ২২ জুলাই থেকে কলকাতায় ছবিটির শ্যুটিং করছেন ইফতেখার চৌধুরী। রাশেদ রাহার এমন অভিযোগের পর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন জানিয়েছেন, বিষয়টি নিয়ে সাংগঠনিক নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

‘নোলক’ ছবিটি ছিনতাই হয়ে গেছে রাশেদ রাহার এমন অভিযোগের ভিত্তিতে ছবির নায়িকা ববির সঙ্গে মেসেঞ্জার-এ যোগাযোগ করেন এই প্রতিবেদক। ববি জানান, ২২ জুলাই থেকে তারা কলকাতায় এই ছবির শ্যুটিং করছেন। ২৭ বা ২৮ জুলাই তারা দেশে ফিরবেন। ছবিটি ছিনতাই হওয়া প্রসঙ্গে তার কাছে জানতে চাওয়া হলে ববি বলেন, ছবি ছিনতাই হবে কেন? আর ইফতেখার চৌধুরীই বা কেন ডিরেকশন দেবেন। উনি তো শুরু থেকেই লিখিতভাবে ‘নোলক’ ছবির উপদেষ্টা পরিচালক। প্রযোজক সাবিক সনেট চেয়েছিলেন ছবিটির শ্যুটিং কমপ্লিট করে পরিচালক হিসেবে তার নাম ঘোষণা করার। কিন্তু তার আগেই তো রাশেদ রাহা মিথ্যে অভিযোগ করে বসলেন? মিথ্যে অভিযোগ কীভাবে? পাঁচ তারকা হোটেলে মহরতের মাধ্যমে তো তাকে পরিচালক হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়েছিল?

এর উত্তরে ববি বলেন, হ্যাঁ, পরিচয় করিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু প্রযোজকের সঙ্গে তার কোন লিখিত চুক্তি হয়নি। রাশেদ রাহা জানতো ছবির পরিচালক হিসেবে সাকিব সনেটের নাম যাবে। এটা জেনেই সে ছবিটির শ্যুটিং করেছে। বরং সে-ই মিথ্যা কথা বলছে, ছবিটির শ্যুটিং ৮৫ ভাগ শেষ হয়নি। ৫০ থেকে ৬০ ভাগ শ্যুটিং করেই সে ছবিটির শ্যুটিং শেষ করা নিয়ে টালবাহানা করছিল। তারা প্রযোজকের নির্দেশ অনুযায়ী সে উপদেষ্টা পরিচালকের সঙ্গেও ছবিটির শ্যুটিং নিয়ে কোন পরামর্শ করেনি। ববির কাছে আরও জানা যায় আজ কাল করে রাশেদ রাহা ‘নোলক’ ছবির শ্যুটিং ছয় মাস পিছিয়ে দিয়েছে। প্রযোজকের টার্গেট ছিল আসন্ন কোরবানী ঈদে ছবিটি মুক্তি দেওয়ার। কিন্তু রাশেদ রাহার অসহযোগিতার কারণে সেটি এখন আর সম্ভব হচ্ছে না। বাংলাদেশ থেকে মৌসুমী, ওমর সানী, তারিক আনাম খান প্রমুখ শিল্পীকে কলকাতায় নিয়ে শ্যুটিং করার ক্ষেত্রে প্রযোজক-পরিচালক বা শিল্পী সমিতি কর্তৃক আনুষ্ঠানিক কোন আপত্তি বা নিষেধাজ্ঞা আছে কি না জানতে চাইলে ববি বলেন, সব সমিতির সঙ্গেই আমাদের কথা হয়েছে।

Check Also

দেবীর রেকর্ড,স্টার সিনেপ্লেক্সে প্রতিদিন চলবে দশটি শো

আসছে ১৯ অক্টোবর দেশজুড়ে মুক্তি পাচ্ছে ‘দেবী’ চলচ্চিত্রটি। এরইমধ্যে ছবিটি নিয়ে দারুণ আগ্রহ দেখা যাচ্ছে …