মুসল্লিরা নিষিদ্ধ করলো‘জান্নাত’সিনেমা, প্রদর্শন বন্ধ

জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা তেরী করে পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক নির্মাণ করেছেন ‌‘জান্নাত’। ছবিটি ঈদুল আজহায় মুক্তি পায়। মুক্তির পর থেকে ছবিটি প্রশংসিত হয় সব মহলে। যার ফলস্বরুপ সপ্তাহ শেষে ছবিটির প্রেক্ষাগৃহ সংখ্যা বেড়েই চলেছে।

সেই ধারাবাহিকতায় চলতি সপ্তাহের শুরু থেকে ছবিটি সাতক্ষীরার সংগীতা সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা ছিল। সবকিছু ঠিকঠাকভাবে এগোচ্ছিল। প্রচার প্রচারণাও চলছিল পুরোদমে। ঠিক এমন সময় ছবিটি ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে বলে অভিযোগ করেন স্থানীয় মুসল্লিরা। এমন অভিযোগের প্রেক্ষিতে ছবিটির মুক্তি স্থগিত করে সংগীতা হল কতৃপক্ষ।

বিষয়টি নিয়ে পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক  বিষ্ময় প্রকাশ করেছেন। এই ছবিতে ধর্ম বিরোধী কোন কিছু দেখানো হয়নি বলে দাবি করেন তিনি। এ বিষয়ে মানিক সারাবাংলাকে বলেন, ‌‌‌‘বিষয়টি আমাকে খুব হতাশ করেছে। আমি খুব অবাক হয়েছি। এই ছবিতে আমি ইসলাম ধর্মের মহত্বের কথা তুলে ধরেছি। ইসলাম শান্তির ধর্ম। এর সঙ্গে জঙ্গীবাদের কোনো সম্পর্ক নেই।’

তিনি আরও বলেন, ‌‘ছবিতে আমি বলেছি যে, আমাদের জীবন ইসলামের শান্তির পথে পরিচালিত করতে হবে। ছবিটি না দেখে অনুমানের ওপর ভিত্তি করে প্রদর্শন বন্ধ করার দাবি তোলা দুঃখজনক। আমার বিশ্বাস যারা আন্দোলন করেছেন তারা ছবিটি দেখলে ধারনা পাল্টে যাবে।’

মানিক বিশ্বাস করেন খুব শিগগিরই ভুল ধারনার অবসান হবে এবং ছবিটি মুক্তি পাবে। এর আগে দেশীয় চলচ্চিত্র ইতিহাসে এমন ঘটনা ঘটেনি। জান্নাত ছবিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন সায়মন সাদিক ও মাহিয়া মাহি।

Check Also

বোনের সঙ্গে গাইলেন ইমরানের নতুন গান

এ সময়ের শ্রোতাপ্রিয় সংগীত শিল্পী ও সংগীত পরিচালক ইমরান মাহমুদুল। প্রতিবারই নতুন নতুন গান নিয়ে …