যুক্তি নির্ভর মিসির আলী পর্দায় আসছে

আর ক’দিন পরই মুক্তি পাচ্ছে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘দেবী।’ হুমায়ূন আহমেদের সৃষ্ট শীর্ষ দুই জনপ্রিয় চরিত্র হিমু ও মিসির আলি। হিমু যেমন মিসির আলি ঠিক উল্টো। একজন যুক্তিহীন, আরেকজন যুক্তিনির্ভর।

এর আগে যুক্তিহীন হিমু চরিত্রটি পর্দায় এলেও প্রথমবারের মতো যুক্তি নির্ভর মিসির আলী পর্দায় আসছে। চঞ্চল চৌধুরী এই ভূমিকায় নিজেকে প্রকাশ করতে যাচ্ছেন।

ছবিটি নিয়ে দারুণ উত্তেজনায় সময় কাটছে জয়া আহসানের। এই ছবির প্রযোজক যেমন তিনি, তেমনি এর মূল চরিত্র ‘রানু’ হয়ে আসছেন জয়া। মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে বললেন, ছবি মুক্তির সময় যত ঘনিয়ে আসছে ততই নির্ঘুম সময় কাটছে।

আগামী ১৯ অক্টোবর ‘দেবী’ মুক্তি পাচ্ছে। আর এর আগে ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে সাংবাদিকদের সাথে মত বিনিময়ে করে নিল দেবী টিম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, পরিচালক অনম বিশ্বাস, অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান, অভিনেতা চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া। ছ

জয়া বলেন,সরকারি অনুদান কমিটির কাছে আমি অনেক কৃতজ্ঞ। তাদের সমর্থন না পেলে সিনেমাটি করা যেত না। ‘দেবী’র পুরো টিমকে আমি অনেক ধন্যবাদ জানাই। দর্শকদের বলবো সিনেমাটি হলে এসে দেখুন। কারণ আমাদের মতো নতুন প্রযোজক বাঁচলে আরো নতুন সিনেমা বানাতে পারবো।

জয়া জানালেন ১৯ তারিখের জন্যই এখন অপেক্ষা। সময়টা যেন প্রলম্বিত হচ্ছে। মুক্তির সময় যতই ঘনিয়ে আসছে নির্ঘুম সময় সমানুপাতিক হারে বাড়ছে বলে জানালেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।

‘দেবী’ অনুষ্ঠানে চঞ্চল চৌধুরী বলেন, আমার যতটুকু দায়িত্ব ছিলো তা পালন করা শেষ। বাকিটা দর্শকদের উপর। পরীক্ষার ফলাফল প্রকাশের আগের দিন রাতে একজন পরীক্ষার্থীর যেমন লাগে আমারও ঠিক তেমনই লাগছে। শেষ কবে ঠিক মতো ঘুমিয়েছি জানি না। ‘দেবী’ মুক্তির দিন যত ঘনিয়ে আসছে, রাতের ঘুম তত হারাম হয়ে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, যথাসময়ে সিনেমাটি শেষ করার জন্য জয়া আহসানকে ধন্যবাদ জানাই। তিনি অনেক সাহসিকতার সঙ্গে সিনেমাটি নির্মাণ করেছেন। আমি ‘দেবী’র সাফল্য কামনা করছি।

২০১৫-১৬ সালের সরকারি অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের ‘সি তে সিনেমা’র প্রযোজনায় ‘দেবী’ নির্মিত হয়েছে।

Check Also

মনোনয়ন পত্র কিনেছেন নায়ক ফারুক

গাজীপুর-৫ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচন করতে চান ঢাকাই সিনেমার একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক …