‘যুক্তির আলোয় দেখি’য়ে কথা রাখলেন অনন্ত জলিল

গতকাল (২৪ নভেম্বর) ‘ডিবেট ফর ডেমোক্রেসি’র আয়োজনে সে অনুষ্ঠানে পাঁচ দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে তার প্রতিষ্ঠানে চাকরি প্রদানের ঘোষণা দিয়েছিলেন অনন্ত।
তিনি সে কথা রাখলেন। ডেমোক্রেসি’র আয়োজনে পাঁচ বিতার্কিকের তিনজনের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন অনন্ত।
চাকরিপত্র পাওয়া তিন শিক্ষার্থী হচ্ছেন রাষ্ট্রবিজ্ঞানে অধ্যয়নরত পারভীন আক্তার, রিপা তাবাসসুম ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী পারুল বেগম।
তারা তিনজনই ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী। অনন্ত জলিল তাদের হাতে পোশাকশিল্প প্রতিষ্ঠানে চাকরির নিয়োগপত্র তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন চিত্রনায়িকা বর্ষা, ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
ঘোষণা দেওয়া কথার বাস্তবায়ন হতে কয়েক মাস লেগে যাওয়ার কারণ হিসাবে প্রতিবন্ধীদের জন্য কাজের ক্ষেত্র তৈরিতে সময় লেগেছে বলে জানান অনন্ত।
এছাড়াও তিনি বলেন, ‘আমি কথা দিয়েছিলাম পাঁচজন দৃষ্টিপ্রতিবন্ধীকে আমার প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ করে দেবো। সেই লক্ষ্যে আমি তাদের কাজের জন্য কিছু ক্ষেত্র তৈরি করেছি। এবার তিনজনকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলাম। শিগগিরই ইনশাআল্লাহ আরও কিছু প্রতিবন্ধীকে আমার প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ করে দেবো।’
অনন্ত জলিল ব্যবসার পাশাপাশি এখন ব্যস্ত রয়েছেন ইরানের সঙ্গে যৌথ প্রযোজনার নির্মিতব্য চলচ্চিত্র ‌‘দীন, দ্য ডে’ নিয়ে।
জানা যায়, ইরানের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান ফারাবি সিনেমা ফাউন্ডেশন ছবিটির যৌথ প্রযোজক হিসেবে থাকছে। পরিচালনা করবেন দেশটির খ্যাতনামা পরিচালক মুর্তজা অতাশ জমজম।
‘দীন- দ্য ডে’-তে বাংলাদেশ থেকে অভিনয় করবেন অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষা। ছবির গল্প ভাবনায় আছেন অনন্ত নিজে। এর চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। মূলত অ্যাকশন ধাঁচের গল্পের ছবিটি নির্মাণ করবেন তুর্কি, ইরান ও চেন্নাইয়ের পরিচালকরা। এ জন্য চেন্নাইয়ের সহায়তাও নেওয়া হচ্ছে।

Check Also

রেদওয়ান রনি”টাইম ট্রাভেল এক্সপেরিএন্স”

মিডিয়া ভূবন২৪- দর্শক একই সময়ে পর্দায় ৭১ এর বিজয়  ও ১৮ সালের সাফল্যের গল্প দেখবে একই …