দহন’নে জ্বলে গেলেন কলকাতার ভিলেন

৩০ নভেম্বর বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পায় কলকাতার নায়ক অঙ্কুশ হাজরা ও নায়িকা মিমি চক্রবর্তী অভিনীত ছবি ‘ভিলেন’। সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তি পায় ছবিটি।বিনিময়ে কলকাতায় মুক্তি পায় শাকিব খান অভিনীত ছবি ‘রানা পাগলা দ্যা মেন্টাল’।

‘ভিলেন’ ঢাকায় আমদানি করে এনইউ আহমেদ ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠান। ঢাকার অভিসার, জোনাকী, এশিয়া ও সনি সিনেমাসহ রাজধানীর মধ্যে মোট ১৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। মু্ক্তির পাঁচ দিনের মাথায় ঢাকার কয়েকটি হল খোঁজ নেয়া হয়  কতটা দর্শক টানতে পারছে কলকাতার এ ছবিটি। ফলাফল যা জানা যায়  তা ‘হতাশা’ ছাড়া কিছুই নয়।

একই দিনে মুক্তির পায় বাংলাদেশের খাটি চলচ্চিত্র রায়হান রাফি পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘দহন’ দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছে। সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটে নির্মিত এই সিনেমাটি মুক্তি পেয়েছে ৪৭টি প্রেক্ষাগৃহে। দর্শকদের উপচে পড়া ভিড় দেখে সন্তুষ্ট সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ‘জাজ মাল্টিমিডিয়া’। মুক্তির প্রথম দিন থেকে এখন পর্যন্ত সকল সিনেমা হলে হাউজ ফুল ছবিটি।

ভিলেন নিয়ে সনি হলের ব্যবস্থাপক মোহাম্মদ হোসেন বলেন, ‘ভিলেন দারুন একটি গল্পের ছবি। ছবি গল্প আর নির্মানের বিচারে একশ’তে একশ’ই পাবে। কলকাতায় ব্যবসা করেছে ছবিটি।  কিন্তু আমাদের এখানে দর্শক নেই। সেল অনেক খারাপ। কলকাতার আর ঢাকায় একসঙ্গে মুক্তি না দিলে কলকাতার কোন ছবিই মনে হয় বাংলাদেশে ব্যবসা করতে পারবে না।’

এছাড়াও সৈনিক ক্লাব ও এশিয়া হলেও খোঁজ নিলে একই অবস্থার কথা জানিয়েছেন হল দুটির কর্তৃপক্ষ। এ প্রসঙ্গে সৈনিক ক্লাবের কর্মচারী আগজর আলী  সমকাল অনলাইনকে বলেন, ‘ভিলেন ছবি ভালো। কিন্তু কোন শো’তেই তো দর্শক পাচ্ছে না। এর চেয়ে শাকিব খানের পুরোনো ছবি চালালেও ভালো দর্শক ও সেল হয়।’

পশ্চিমবঙ্গে দূর্গা পূজা উপলক্ষে ‘ভিলেন’ মুক্তি পায়। বাবা যাদবের পরিচালনায় ছবিটিতে অঙ্কুশ ও মিমি  ছাড়াও অভিনয় করেছেন ঋত্বিকা সেন। ক্রাইম থ্রিলার গল্প নিয়ে নির্মিত ছবিটি প্রযোজনা করেছে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।

Check Also

রেদওয়ান রনি”টাইম ট্রাভেল এক্সপেরিএন্স”

মিডিয়া ভূবন২৪- দর্শক একই সময়ে পর্দায় ৭১ এর বিজয়  ও ১৮ সালের সাফল্যের গল্প দেখবে একই …