‘ভালো কিছু করতেই এসেছি’

bubly4gggচিত্রনায়িকা শবনম বুবলী। বর্তমানে কাজ করছেন ‘অহংকার’ নামের একটি ছবিতে। এদিকে তার অভিনীত ‘বসগিরি’ ছবির গান ‘দিল দিল’ রেকর্ড গড়েছে ভিডিও দেখার মাধ্যম ইউটিউবে। ছবি, গান ও বিভিন্ন বিষয়ে তিনি বলেছেন অনেক কথা।

কী করছেন?
অভিনয়শিল্পীর যা কাজ! শুটিং। ‘অহংকার’ ছবির কাজ করছি। এইমাত্র একটি দৃশ্যের কাজ শেষ করলাম।

এই ছবির কাজ শেষ হতে কতদিন লাগবে?
আমার অংশের কাজ শেষ হতে আরও দু-তিন দিন লাগবে। সুপারস্টারের (শাকিব খান) কাজ শেষ। এখন তার ডাবিং চলছে। আমার কাজ শেষ হলেই ডাবিং শুরু হবে। অবশ্য দুটি গানের দৃশ্যধারণ বাকি থাকবে। পরিচালক শাহাদাৎ হোসেন লিটন জানিয়েছেন, চলতি মাসের শেষের দিকে গানের কাজ করবেন। তিনি আরও জানিয়েছেন, এটি মুক্তি দেওয়া হবে পহেলা বৈশাখে।

‘বসগিরি’ ও ‘শুটার’-এর সাফল্যের পর হাতে নিয়েছিলেন ‘অহংকার’। প্রথম দুটিতে খুব একটা প্রস্তুতি ছাড়াই দারুণ অভিনয় করেছেন। দর্শকের ভালবাসা পেয়েছেন। এই ছবির জন্য প্রস্তুতি কেমন?
প্রথম দুটি ছবিতে তেমন কোনো প্রস্তুতি ছাড়াই কাজ করেছিলাম। দর্শক ভালবাসা পেয়েছি। কিন্তু আমার নিজের মনে হয়েছে আরও ভালো করা সম্ভব ছিল। অহংকার ছবিতে সেই আফসোসটা থাকবে না। কারণ এই ছবিতে কাজ করছি পুরো প্রস্তুতি নিয়েই। তাই দর্শক নতুন এক বুবলীকে দেখবেন।

তাই হওয়া উচিত। মানে প্রথম ছবি হিট হওয়ার পর অভিনয়শিল্পীর দায়িত্ব বেড়ে যায়। এই দায়িত্বটা পালন করতে হলে প্রতিটি ছবিতেই নিজেকে ভাঙতে হয়। এ বিষয়ে আপনার কী মতামত?
আমিও আপনার সঙ্গে একমত। দর্শক যখন আপনাকে ভালবাসবে, আপনার ছবি দেখবে, তখন তাদের সামনে ভিন্ন ভিন্ন চরিত্রে আসাটাই উত্তম। আমিও সেই চেষ্টা করছি। ফলে এখন পর্যন্ত নতুন কোন ছবি হাতে নিইনি। কারণ যা পাব তাই করতে মিডিয়ায় আসিনি। ভালো কিছু করতেই এসেছি।

ইউটিউবে ‘বসগিরি’ ছবির ‘দিল দিল’ গানটি কোটিবার দেখেছেন দর্শক। আপনার অনুভূতি কী?  
আমি বিষয়টি বেশ উপভোগ করছি। আমার অভিনীত ছবির গান প্রথমবার এই মাইলফলক স্পর্শ করল। এটা অবশ্যই ভালো লাগার বিষয়। কনা ও ইমরানের কণ্ঠে গানটি শুনতেও দারুণ। এটি চলচ্চিত্রের গানে নতুন ইতিহাস। গানটি লিখেছেন কবির বকুল। এর সুর ও সংগীত করেছেন শওকত আলী ইমন।

আপনি এই জগতে নতুন। তার পরও গানের প্রসঙ্গ যেহেতু এসেই গেল তাই জানতে চাচ্ছি, একটি ছবির প্রাণ কী? গান, গল্প, অভিনয়শিল্পী না পরিচালক?
এটা আমার জন্য একটু কঠিন প্রশ্ন। আমার ধারণা পরিচালকই ছবির প্রাণ। কারণ, তিনিই ভালো গল্প, গুণী অভিনয়শিল্পী ও শ্রুতিমধুর গান নির্বাচন করেন। এখন পরিচালকই যদি ভালো না হয় তবে এর কোনোটিই ভালো হবে না। তবে গানকেও গুরুত্ব দিতে হবে। একটি ছবি দেখে দর্শক সিনেমা হল থেকে বের হয়, তখন কিন্তু তারা গুনগুনিয়ে গানগুলোই গায়।

ভিন্ন প্রসঙ্গ। এখন পর্যন্ত যত ছবিতে কাজ করেছেন সেগুলোর নায়ক শাকিব খান। অন্য নায়কের বিপরীতে কি অভিনয় করবেন না?
শাকিব খান সুপারস্টার। তিনি দেশের নম্বর ওয়ান নায়ক। আমি যেহেতু শুরুতেই তার বিপরীতে অভিনয় করার সুযোগ পেয়েছি, তাই এখন বুঝে-শুনেই নায়ক নির্বাচন করতে চাচ্ছি। অন্য কারো বিপরীতে অভিনয় করব না, এটা কিন্তু কখনো বলিনি। গুণী পরিচালক ও ভালো গল্প পেলে অবশ্যই কাজ করতে আগ্রহী।

কোন ইচ্ছাটা এখন পর্যন্ত অপূর্ণ আছে?
মিডিয়ার বিষয়ে?

না না, আপনার জীবনের কথাই জানতে চাচ্ছি
আমার কোনো ইচ্ছাই অপূর্ণ নেই। আমি নিজেকে একজন পরিপূর্ণ মানুষই বলতে চাই।

Check Also

Kishor

কিশোর কনার নতুন গান ইউটিউবে ‘খুশির দিন’

ইউটিউবে প্রকাশ হয়েছে এই প্রজন্মের জনপ্রিয় কন্ঠ শিল্পী কনা ও কিশোরের কণ্ঠে গাওয়া নতুন গান …