চলচ্চিত্রে কাজের জন্য প্রস্তুত আছি -সুজানা জাফর

 

অরণ্য শোয়েব| অভিনেত্রী সুজানা জাফর বিজ্ঞাপন, টিভি নাটক ও মিউজিক ভিডিও সব মাধ্যমেই তিনি দারুণ দর্শকপ্রিয়তা অর্জন করেন। তবে সমসাময়িক শিল্পীদের চেয়ে সুজানার কাজের সংখ্যা কম। এটি নিয়ে তার কোনো আফসোস নেই বলেও জানান। কাজের সংখ্যা অল্প হলেও সেই কাজগুলো দিয়ে দর্শকপ্রিয়তার অনেকের চেয়ে এগিয়ে তিনি। বিইউ শুভর ‘লাইফ ইন এ মেট্রো’ শীর্ষক একটি ধারাবাহিকে তাকে দেখা যাচ্ছে।
আসছে ভালোবাসা দিবসের জন্য একই নির্মাতার নাম চূড়ান্ত না হওয়া একটি একক নাটকের কাজ শেষ করেছেন বলেও জানান তিনি। তিন বান্ধবীর গল্প নিয়ে নাটকটি নির্মিত হয়েছে। সুজানা ছাড়া এই নাটকে আরো অভিনয় করেছেন মৌসুমী হামিদ ও অর্ষা। ছোট পর্দায় সুজানার এত দর্শকপ্রিয়তার পরেও চলচ্চিত্রে নেই কেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রত্যেক শিল্পীর ইচ্ছে থাকে চলচ্চিত্রে কাজ করার। আমিও চলচ্চিত্রে কাজের জন্য প্রস্তুত আছি। কিন্তু আমাকে নিয়ে চলচ্চিত্রের নির্মাতাদের আগ্রহ না থাকলে সেই ইচ্ছে কখনো পূরণ সম্ভব নয়। তবে এটি সত্যি বেশ কিছু চলচ্চিত্রের প্রস্তাব পেয়েছি। সেগুলোর গল্প-চরিত্র আমার মনের মতো ছিল না। এছাড়া আরো বেশ কিছু বিষয় ছিল যেগুলো আমার সঙ্গে যায় না বলে কাজ করা হয়নি। আমি এমন একজন পরিচালক চাই, যিনি শুধু আমার কাছ থেকে কাজটি সঠিকভাবে আদায় করে নেবেন। কাজের বাইরে তার আর কোনো চাওয়া থাকবে না। মিডিয়ার পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডেও নিজেকে জড়িয়ে রেখেছেন এই গ্লামার কন্যা। সুজানার নিজ এলাকা ব্রাহ্মণবাড়িয়ায় একটি প্রতিষ্ঠানে এতিম শিশুদের ভরণপোষণের দায়িত্ব রয়েছেন তিনি। এছাড়া কিনি উত্তরার একটি প্রতিষ্ঠানে অটিস্টিক শিশুদেরও দেখাশোনা করছেন। সামাজিক কাজে যুক্ত থাকতে পেরে সুজানা বেশ উচ্ছ্বসিত। সময় পেলে শিশুদের দেখতে ছুটে যান তিনি।

Check Also

ডিরেক্টরস গিন্ডের নির্বাচনকে ঘিরে জমে উঠেছে নাটকপাড়া

টেলিভিশন নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিন্ডের নির্বাচনকে ঘিরে বৃহস্পতিবার রাতে জমজমাট ছিল শিল্পকলা একাডেমি চত্বর ও মগবাজার …