মূকাকু হচ্ছেন নিথর মাহাবুব

অরণ্য শোয়েব | নিথর মাহবুব, একজন মূকাভিনেতা হিসেবে বেশ দর্শকপ্রিয়তা লাভ করেছেন তিনি। যে সময়ে এসে এই দেশে মূকাভিনয় অনেকটাই পিছিয়ে পড়েছিলো, সেই সময়ে এসে নিথর মাহবুব একাই উদ্যোগী হয়ে এই শিল্পের গতিকে তরান্বিত করে নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেবার নিরলস চেষ্টা করেন। তার একান্ত আন্তরিক চেষ্টায় নতুন করে মূকাভিনয়ে তরুণরা আগ্রহী হয়ে উঠছেন।

এই প্রজন্মের জনপ্রিয় এই মূকাভিনেতাকে নিয়ে দূরন্ত টিভি নির্মাণ করছেন ‘দূরন্ত সময়’ নামে বিশেষ একটি অনুষ্ঠান। গত বুধবার থেকে রাজধানীর কারওয়ান বাজারের বিএফডিসির নয় নম্বর ফ্লোরে ৬৫ পর্বের এই অনুষ্ঠানটির দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। সেদিন থেকে টানা ১৭দিন শুটিংয়ে অংশ নিবেন নিথর মাহবুব। এটি নির্মাণ করছেন পার্থ প্রতীম। এই অনুষ্ঠানে নিথর মাহবুবকে মূকাকু চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

নিথর মাহবুব জানান, এই অনুষ্ঠানের মধ্যদিয়ে বাচ্চাদের বিভিন্ন পেশার সাথে পরিচয় ঘটানো হবে। আমার অভিনীত মূকাকু চরিত্রটি প্রাণবন্ত করতে আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে। মূকাকু চরিত্রে অভিনয়ের জন্য আমি ছয় কেজি ওজন কমিয়েছি। এটা সত্য যে বাচ্চাদের সঙ্গে অভিনয় করতে আমার ভীষণ ভালোলাগে। তাদের সঙ্গে সময়টা আমি ভীষণ উপভোগ করি। দূরন্ত সময়ের সবাই খুব আন্তরিক এবং সহযোগিতা পরায়ণ। এই অনুষ্ঠানটি নিয়েও আমি আশাবাদী। কারণ আমার অভিনয় জীবনের এটা অনেক বড় চ্যালেঞ্জিং একটি কাজ।

শিগগিরিই প্রচারে আসছে নিথর মাহবুবের বোম্বে সুইটসের তান্দুরী চানাচুরের বিজ্ঞাপনটি। ঈদের চারদিন আগে তিনি এই বিজ্ঞাপনের শুটিং-এ অংশ নিয়েছিলেন। এটি নির্মাণ করেছিলেন ভাস্কর। এর আগে দূরন্ত টিভিতে ‘টিরিগির টক্কা’ ধারাবাহিকে বজলু চোর চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেছিলেন নিথর মাহবুব। ২০১৫ সাল থেকে নিথর মাহবুব তার মূকাভিনয় শিক্ষা প্রতিষ্ঠান ‘মাইম আর্ট’র ব্যানারে বিনোদন সাংবাদিকদের বিশেষ সম্মাননা দিয়ে আসছেন।

Check Also

অপুর্ব কে রেখে অন্তুর ভালোবাসায় মেহজাবিন?

মিডিয়া ভূবন২৪- আগামী ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে  ভালোবাসার নাটক নির্মাণ করেছেন বি ইউ শুভ …