নতুন বছরে প্রত্যয়ী লাবু মাফরু

26855912_1753490248004247_2131309269_nনতুন বছরে প্রত্যয়ী লাবু মাফরু। বছরের শুরুতেই নতুন উদ্দীপনায় কাজ শুরু করেছেন। দীর্ঘ এক দশকের অক্লান্ত পরিশ্রমে সংগীতাঙ্গনে নিজের প্রতিভা ছড়িয়েছেন। প্রতিভাবান শিল্পীর আসনে নিজেকে প্রতিষ্ঠা করেছেন।

রাজধানীর অদূরে মানিকগঞ্জে এক সম্ভ্রান্ত সংগীত পরিবারে জন্মগ্রহন করেন লাবু মাফরু। ছোট বেলা থেকেই সংগীত মুখরিত পরিবেশে তার পথ চলা। লাবু মাফরু বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত সংগীত শিল্পী। নিয়মিত সংগীত পরিবেশন করছেন এ দুটি ভুবনে। দেশের বেসরকারী টেলিভিশন চ্যানেলেও লাবু মাফরু এখন জনপ্রিয় প্রিয় মুখ। গানের জনপ্রিয় অনুষ্ঠান লাইভ শো’তে অংশ নিচ্ছেন। অংশ নিচ্ছেন চ্যানেলগুলোর বিশেষ গানের অনুষ্ঠানেও।

লাবু মাফরু’র জনপ্রিয় গানে সাজানো চারটি এ্যালবাম বাজারে রয়েছে। কাজ চলছে আরও দুটি একক এ্যালবামের। এর মধ্যে ‘মনের কথা’ এ্যালবামটি ব্যাপক সারা পেয়েছে।

এছাড়াও লাবু মাফরু’র বাজারে রয়েছে বেশ কিছু এক্সক্লুসিভ মিউজিক ভিডিও। যার মধ্যে উজান ভাটি, একটা হƒদয়, আমাকে তুমি ও আষাঢ় গেল শ্রতাদের কাছে ভীশন জনপ্রিয়তা পেয়েছে। এই মিউজিক ভিডিওগুলো নিজস্ব ইউটিউব চ্যানেল ‘এল মাফরু মিউজিক স্টেশনে’ রয়েছে।

সংগীতে নিজের প্রতিভা তুলে ধরার পাশাপাশি লাবু মাফরু’র প্রকাশিত হয়েছে একাধিক কবিতার বই। এর মধ্যে গত বছর বই মেলায় প্রকাশিত হওয়া কবিতার বই ‘তোমায় দেখি দিব্য জ্ঞানে’ পাঠক সমাধৃত হয়েছে। শুধু কবিতার বইই নয়, লাবু মাফরুর প্রকাশিত হয়েছে কয়েকটি উপন্যাসও। আগামী বই মেলায়ও লাবু মাফরুর দুটি কবিতার বই, দুটি ছোট গল্প ও একটি উপন্যাস প্রকাশিত হতে যাচ্ছে। লেখক হিসেবেও পাঠকদের কাছে লাবু মাফরু বেশ জনপ্রিয় একটি নাম। তার সকল লেখায় আধ্যাতিকতার ছোয়া পাওয়া যায়। লাবু মাফরু একজন ভাল লেখক হিসেবেও নিজের পরিচিতি তুলে ধরতে চান পাঠক মহলে।

তবে এ সময়ে সংগীতই লাবু মাফরুর বড় সাধনা। গুণী শিল্পীর পরিচয়ে সংগীতঙ্গিনে বিচরণ করতে চান এই প্রভিাবান শিল্পী। দৃঢ় প্রত্যয়ী তিনি। সময়ের সঙ্গে এগুতে চান তিনি। আছে  ধৈর্য, সততা আর নিষ্ঠা। উর্ধ্বে ওঠার কোনো অনৈতিকতা তাকে স্পর্শ করে না কখনোই।

লাবু মাফরুর সংগীতের পাশাপাশি চালিয়ে যাচ্ছেন পড়াশুনাও। ইংরেজিতে অনার্স করছেন বাংলাদেশের নর্দান ইউনিভার্সিটিতে। এখানে তার অনেক সাফল্য। ইউনিভার্সিটির অধ্যক্ষসহ সকল শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে ভীষণ প্রিয় লাবু মাফরু।

Check Also

জমকালো আয়োজনে ৩৬ বছর বরণ মহাকাল নাট্য সম্প্রদায় এর !

অরণ্য শোয়েব | মহাকাল নাট্য সম্প্রদায় অতি পরিচিত একটি নাম সাংস্কৃতিক অঙ্গনের | বছর কাটতে …