বিরক্ত হয়ে এক সেলফীবাজকে থাপ্পর দিলেন আকাশ নিবির!

স্টাফ রিপোর্টার : গতকাল ১৪ ই ফেব্রুয়ারী চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্দ্যোগে এফডিসিতে পরিস্কার পরিছন্নতা অনুষ্ঠানে প্রায় ২ঘটিকার দিকে কয়েকজন জাতীয় পত্রিকার বিনোদন সাংবাদিক “সাদিকা পারভিন পপি’র” একটি স্বাক্ষাৎকার নেয়ার সময় এক ভক্তের সেলফি তোলা নিয়ে এমন ঘটনা ঘটে।

অবশ্য এটি নতুন কোন ঘটনা নয়! ইদানিং এফডিসির যে কোন অনুষ্ঠানে এ রকম পাগল ভক্ত আর ইউটিউবার দের তুলনামূলক বেশি চোখে পরে। তাতে করে লজ্জায় কারো কিছু বলারও থাকে না। এছাড়াও অনুষ্ঠানের ব্যাঘাত যেমন ঘটে তেমনি অনেক টিভি চ্যানেলের সাংবাদিকরাও পরে নানা ঝামেলায়।

এ প্রসঙ্গে বিনোদন সাংবাদিক আকাশ নিবিরের সাথে মুঠোফোনে কথা বলে জানা যায়, আমরা কয়েকজন সিনিয়র বিনোদন সাংবাদিক সাদিকা পারভিন পপি’র সাথে একান্ত সাক্ষাৎকার এর সময় এক পাগল ভক্ত হুরহুর করে শিল্পী সমিতির বাগানে ঢুকে ভিতরে যায়। পরে তাকে বলি, এখানে একটু পরে আসেন। পরে উনি আমার উপর চড়াও হয়ে বলে, আপনি কে? আপনি আমাকে চেনেন! আর আপনি কে? ওই কথাটি শুনে আমার মেজাজ খারাপ হয়ে যায়। পরে তাকে কিছু না বলে আবার তাকে যেতে বলি। কিন্তু সে কোন কথা না শুনে জোর পূর্বক ভেতরে প্রবেশ করে। বিষয়টি নিয়ে আমি খুব বিরক্ত হয়ে যাই। পরে বাধ্য হয়েই তাপ্পরটা দেই। এগুলো খুব বিরক্তির বিষয়। তাকে এসে জোর করে সেলফি তুলতেই হবে। এটা কেমন কথা! আগে বিষয়গুলো বুঝতে হবে আর জানতে হবে। একজন সেলেব্রিটি বিজি আছে নাকি ফ্রী আছে। তা না জেনেই হুট করেই কাছে গিয়ে সেলফি তুলতে হবে। বিষয়টি আমার কাছেও খুব বিরক্তিকর। অন্যদিকে সন্ধ্যার সময় দেখলাম এক ভক্ত “অপু বিশ্বাসের সেলফি তুলতে না পেরেও অপু বিশ্বাসের মেকআপম্যান সজলকে ধাক্কা-ধাক্কি করছে! বিষয়গুলো খুবই হাস্যকর। পরে সেটিও আমি বুঝিয়ে মিমাংসা করে দেই।

এছাড়াও এফডিসিতে এই বিষয়গুলো নিয়ে চলচ্চিত্র সংশ্লিষ্টদের আরো বেশি লক্ষ রাখতে হবে। বাইরের বহিরাগত দর্শক আর ইউটিউবারদের ভিতরে প্রবেশের জন্য বিধি নিষেধে লক্ষ্য রাখতে হবে। আর তা না হলে দর্শক চলচ্চিত্র কে বেশি সস্থা বানিয়ে ফেলবেন। পরে বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করেছেন। তবে দর্শকদেরকেও বিষয়গুলো বুঝতে হবে। চলচ্চিত্র আমাদের জাতীয় সম্পদ। এটি আমাদের দেশীয় সংস্কৃতি। এটি টিকিয়ে রাখতে আমাদের সকলের আরো এগিয়ে আসতে হবে।

Check Also

এবার বিচারকের আসনে তাঁরা পাঁচজন

ওয়াসিম এমদাদ : বাংলাদেশী চলচ্চিত্রে শিল্পী সংগ্রহ কার্যক্রম “নতুন মুখের সন্ধানে-২০১৮” প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। …