আবারো কলকাতায় সম্মানিত হলো নির্মাতা দিপু হাজরা !

অরণ্য শোয়েব| নাট্য পাড়ায় বেশ পরিচিত নাম দিপু হাজরা | পরিচালক এবং প্রযোজক আছে তার নামের আগে | অসংখ ভালো ভালো নাটকের ঝুলি তার কাঁধে | যাক এইগুলো পুরানো কথা ,নতুন খবর হচ্ছে
সম্প্রতি তিনি কলকাতায় সম্মানিত হয়েছেন |

কমিউনিটি হিউম্যান ওয়েলফেয়ার অর্গানাইজেশন”- কোলকাতা এর উদ্যোগে গত ১০ ফেব্রুয়ারী বেহালায় একটি মঞ্চে আয়োজন করা হয় সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। উদ্দেশ্যে এপার বাংলা ওপার বাংলার কয়েকজনকে সম্মানিত করা। নিজের মেধা ও কর্ম দ্বারা সমাজকে যারা নিয়ে গেছেন অনেক দূর ঠিক তাদের মধ্য থেকেই কয়েক জনকে বাছাই করে মেডেল ও সম্মাননা সার্টিফিকেট তুলে দেয়া হয়। আর সেই তালিকায় বাংলাদেশ থেকে নির্বাচিত হন জনপ্রিয় নাট্য নির্মাতা দীপু হাজরা । অন্যান্যদের মধ্যে প্রবাসী সংগীত শিল্পী তুলিকা ডেবী, নাট্যকার শিপন রায় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমল মিত্র, বিশেষ অতিথি অধ্যাপক আম্বুজ মোহান্ত্রি ও শ্যামলেন্দু দাস।

এ সম্মাননা প্রাপ্তির অনুভূতি বিষয় জানতে চাইলে দীপু হাজরা বলেন, বিষয়টি আমার জন্য অবিশ্বাস্য ছিল। সত্যি অবাক করবার মতো ব্যাপার যে আমার নাটক গুলো ওখানে দেখা হয় ও এভাবে মূল্যায়ন করা হবে আমি কখনও ভাবতেও পারিনি । বাংলাদেশে অনেক এ্যাওয়ার্ড পেয়েছি কিন্তু দেশের বাইরে এটাই আমার প্রথম সম্মাননা প্রাপ্তি। তাই আনন্দের মাত্রাও অন্যরকম। ধন্যবাদ দর্শকদের সেই সাথে আয়োজকদেরকে যারা আমাকে এ মূল্যায়ন করলেন।

Check Also

এবার বিচারকের আসনে তাঁরা পাঁচজন

ওয়াসিম এমদাদ : বাংলাদেশী চলচ্চিত্রে শিল্পী সংগ্রহ কার্যক্রম “নতুন মুখের সন্ধানে-২০১৮” প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। …