পরিচালক হিসেবে বিশেষ পুরস্কার ‘চিত্রকুসুম’ পেয়েছেন নুহাশ।

অরন্য শোয়েব।নন্দিত কথা সাহিত্যিক নাট্যকার  হুমায়ূন আহমেদের পথেই হাঁটছেন ছেলে নুহাশ হুমায়ূন। কিছুদিন আগে এক ঘণ্টার নাটকের জন্য চারুনীড়ম ইন্সটিটিউট ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনিচিত্র পুরস্কার ২০১৮’- পদক প্রদান করেছে। সেখানে ‘হোটেল আলবাট্রস’ নাটকের জন্য পরিচালক হিসেবে বিশেষ পুরস্কার ‘চিত্রকুসুম’ পেয়েছেন নুহাশ।

রাজধানীর শাহবাগের পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার একত্রে প্রদান করা হয়। পুরস্কার পাওয়ার পর নুহাশ হুমায়ূন বলেন, ‘হোটেল আলবাট্রস’ তিনটি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে। আমি ধন্যবাদ দিতে চাই, এ নাটকের সঙ্গে যুক্ত প্রতিটি মানুষকে। সবাই এ পুরস্কারের ভাগীদার। নাটকটির জন্য সেরা অভিনেতা হয়েছেন সংস্কৃতিমন্ত্রী ও খ্যাতনামা অভিনেতা আসাদুজ্জামান নূর।

উল্লেখ্য, পুরস্কার প্রদানের আগে ৫ মার্চ থেকে ১০ মার্চ পর্যন্ত চলে বিভিন্ন চ্যানেলে প্রচারিত সেরা ২৪টি কাহিনিচিত্রের প্রদর্শন। প্রদর্শনী থেকে ১২টি বিভাগে ৬০ জন শিল্পী ও কলাকুশলী মনোনয়ন পান। মনোনীত থেকে শিল্পী ও কলাকুশলীদের এ পুরস্কার প্রদান করা হলো। বিচারকের দায়িত্ব পালন করেছেন সাইদুল আনাম টুটুল, মানজারে হাসিন মুরাদ ও গাজী রাকায়েত।

Check Also

‘এই ভালোবাসার পর আর কিছু দরকার পরে না’- তানিন সুবহা

অরন্য শোয়েব।‘প্রবর্তন স্বেচ্ছাসেবী সংগঠন’নামে একটি অরাজনৈতিক সংগঠন সমাজের পিছিয়ে পড়া ছিন্নমূল শিশুদের নিয়ে সংগঠনটি কাজ …