আকাশ নিবিরের লেখা ও সুরে বৈশাখী গানে শাহাজাহান সোহাগ

অরণ্য শোয়েব| প্রতিটি বাঙ্গালীর প্রাণের আমেজ ফিরে পায় বৈশাখে। আর বাঙ্গালীর ঐতিহ্য বৈশাখে সবাই মঙ্গল শোভা যাত্রাসহ গান, কবিতাসহ নানা ধরনের আয়োজনে মেতে থাকেন সবাই। আবার অন্যদিকে অডিও কোম্পানীসহ নানা ধরনের সঙ্গীত শিল্পীরা উপহার দেন বৈশাখের নতুন নতুন বৈশাখী গান। ঠিক তেমনটি এবার উপহার দিলেন ‘এলোরে এলো বৈশাখ’ শিরোনামে একটি গান। বিনোদন সাংবাদিক আকাশ নিবিরের লেখা ও সুরে গানটি গেয়েছেন শিল্পী শাহাজাহান সোহাগ। আর গানটির মিউজিক পরিচালনা করেছেন ডালিম মাহমুদ ও আলী আকতার রুনু। গানটি ইতিমধ্যে ডিটিভি এইচ.ডি’র ইউটিউব চ্যানেলের ব্যানারে গতকাল বৈশাখের দিন থেকে দেখা যাচ্ছে।
প্রসঙ্গত শাহাজাহান সোহাগ ‘ঘুড়ি তুমি কার আকাশে উড়ো’ খ্যাত লুৎফর হাসানের সুরে প্রথম এ্যালবাম ‘আমার পৃথিবী ছোট’ শিরোনামে প্রথম কাজ দিয়ে গানের জগতে পা রাখেন। এরপর নজরুল, রবীন্দ্র সংগীত সহ প্রায় ১৫০ গানের সাথে কাজ করেন। এছাড়াও গান গাওয়ার পাশাপাশি তিনি এনটিভি’র ‘মেট্রো লাইফ’ ধারাবাহিক ও আরভিতে মোশারফ করিম অভিনীত ‘বায়েস্কোপ ওয়ালা’ নাটকসহ অসংখ নাটকের পরিচালনা করেছেন তিনি।

Check Also

‘এই ভালোবাসার পর আর কিছু দরকার পরে না’- তানিন সুবহা

অরন্য শোয়েব।‘প্রবর্তন স্বেচ্ছাসেবী সংগঠন’নামে একটি অরাজনৈতিক সংগঠন সমাজের পিছিয়ে পড়া ছিন্নমূল শিশুদের নিয়ে সংগঠনটি কাজ …