স্বাধীনফুয়াদ-এর ‘নিজস্ব প্রতিবেদক’জোভান, নাদিয়া

সংবাদ কর্মীর পেছনের গল্প নিয়ে স্বাধীন ফুয়াদ তৈরি করলেন খ- নাটক ‘নিজস্ব প্রতিবেদক’। সালমান তারেক শাকিলের গল্প অবলম্বনে নাটকটি রচনা করেছেন স্বাধীন সিরাজী। এতে অভিনয় করেছেন  জোভান, নাদিয়া আফরিন মীম, সাব্বির আহমেদ, বড়দা মিঠু, তারেক মাহমুদ, আহমেদ রুমিও, তুহিন খান, নাজক, সজল মন্তর ও আরও অনেকে।

পরিচালক স্বাধীন ফুয়াদ বলেন, ‘অনেক দিন পর একটি গল্প পেয়েছি, যেখানে একজন সংবাদকর্মীর জীবন ও ব্যস্ততা সম্পর্কে ধারণা পাওয়া যায়। ধারণা পাওয়া যায় তার সামাজিক দায়বদ্ধতা সম্পর্কেও। আশা করি, নাটকটি দর্শকদের ভালো লাগবে।’ উল্লেখ্য, নিজস্ব প্রতিবেদক সালমান তারেক শাকিলের প্রথম নাটক।

সালমান তারেক শাকিল বলেন, ‘প্রায় ৬ বছর পর আলোর মুখ দেখল আমার প্রিয় একটি গল্প নিজস্ব প্রতিবেদক। স্বল্প কর্মজীবনের কোনও কোনও মুহূর্ত- যা হয়তো আমাকে আলোড়িত করেছে, কোনও চাপ হয়তো ব্যথিত করেছে, কোনও ঘটনা হয়তো বিলম্বিত যুক্ত হয়েছে- এমন ছোট ছোট গল্পগাঁথাই নিজস্ব প্রতিবেদকের মূল ব্যঞ্জনা। এ ৬ বছরে নানা সময়ে নানা ভাবে পরিবর্তন এসেছে নিজস্ব প্রতিবেদক গল্পে, কিন্তু মূল চরিত্র ছিল অপরিবর্তনীয়। চাইব মনের মধ্যে নিজস্ব প্রতিবেদকের যে দ্যোতনা তা প্রতিভাত হোবে যথাযথ।’ মীম প্রোডাকশনের ব্যানারে নাটকটি খুব শীঘ্রই একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।

Check Also

জমকালো আয়োজনে ৩৬ বছর বরণ মহাকাল নাট্য সম্প্রদায় এর !

অরণ্য শোয়েব | মহাকাল নাট্য সম্প্রদায় অতি পরিচিত একটি নাম সাংস্কৃতিক অঙ্গনের | বছর কাটতে …