শীঘ্রই ‘ওয়ার্ল্ড ট্যুর’-এ যাচ্ছে আয়নাবাজি

শীঘ্রই ‘ওয়ার্ল্ড ট্যুর’-এ যাচ্ছে আয়নাবাজিএবার সারা দেশ মাতিয়ে ওয়ার্ল্ড ট্যুর করার উদ্দেশে বিদেশে পাড়ি জমালো আয়নাবাজি। অতি শীঘ্রই আয়নাবাজি দেশের সিমানা পেরিয়ে সারা বিশ্বে ভেল্কি  গাতে যাচ্ছে। অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় সম্পূর্ণ দেশে চিত্রায়িত আর্ন্তজাতিক মানের বহুল প্রতিক্ষিত চলচিত্র ‘আয়নাবাজি’ নিয়ে দর্শকদের উছ¡াস ছিল লক্ষণীয়। মুক্তির অনেক আগে থেকেই দেশি-বিদেশি গণমাধ্যমের আলোচনায় মুখরিত ছিল এই ‘আয়নাবাজি’। ফ্রান্স এর কান চলচিত্র উৎসবে প্রথম প্রর্দশিত হয় আয়নাবাজি এবং পরে যুক্তরাষ্ট্রের সিএটেল সাউথ এসিয়ান চলচিত্র উৎসবে বেস্ট নেরেটিভ ফিল্ম উপাধি পাওয়া সহ বিশ্বের বিভিন্ন নামি-দামি চলচিত্র উৎসবে অনেক প্রশংসা কুড়িয়েছে ভিন্নধারার এই চলচিত্রটি। মুক্তির পরপরই চারদিকে ব্যাপক সাড়া ফেলে ‘আয়নাবাজি’। এমনকি সপ্তম সপ্তাহে এসেও এখনও সিনেপ্লেক্স, ব্লকবাস্টার, ও শ্যামলীতে হাউসফুল হওয়ার গল্প শুনা যায় মনস্তাত্ত্বিক থ্রিলার এই চলচিত্রটির । দেশের বিভিন্ন অভিনেতা, অভিনেত্রী, রাজনিতীবিদ, খেলোয়ার, ও উচ্চপদস্ত এবং খ্যতনামা ব্যক্তিবর্গ থেকে শুরু করে সাধারন দর্শকদের মতামত অনুযায়ী আয়নাবাজির গল্প, কাহিনি, অভিনয়, গান সবকিছু মিলিয়ে ছবিটি ছিল অসাধারন। রাজধানির সিনেপ্লেক্স, ব্লকবাস্টার, বলাকা, শ্যামলী, মধুমিতাসহ দেশের সবচাইতে জনপ্রিয় ও বৃহৎ সিনেমা হলে চলে ছবিটি।ayna-1আয়নাবাজি ইতিমধ্যেই ফ্রান্সের কান চলচিত্র উৎসবে ব্যপক প্রশংসিত হওয়ায়, মনস্তাত্ত্বিক থ্রিলার এই চলচিত্রটি বিশ্বভ্রমন এর উদ্ভোধন এই ফ্রান্সের প্যারিস শহর থেকেই করতে যাচ্ছে। প্যারিসের বিখ্যাত পাবলিসিস সিনেমা (http://www.publiciscinemas.com/film/179354/) হলে আগামী ১৭ নভেম্বরে ছবিটির প্রযোজক জিয়াউদ্দিন আদিল, পরিচালক অমিতাভ রেজা চৌধুরী ও কাহিনিকার গাউসুল আলম শাওন এর উপস্থিতিতে আয়নাবাজি চলচ্চিত্রটির প্রথম শো প্রদর্শিত হবে। শুরুতেই পুরো সপ্তাহব্যপী আয়নাবাজির ১৪টি শো প্রদর্শিত হবে। আগামী ১৯ নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, অস্টিন, শিকাগো এবং ডালাস শহরে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। কানাডাতে ১৯ নভেম্বর টরেনটো ও ক্যালগেরি শহরের সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে আয়নাবাজি। ২৬ নভেম্বর থেকে অস্ট্রোলিয়ার সিডনী, কানবেরা, মেলবোর্ন, ব্রিস্টবেইন, এডিলেড, ও পার্থের সিনেপ্লেক্সে আয়নাবাজি মুক্তি পাচ্ছে।

ওয়ার্ল্ড ট্যুর প্রসঙ্গে আয়নাবাজির প্রযোজক, জিয়াউদ্দিন আদিল বলেন ”মুক্তির ৭ সপ্তাহ পরেও এখনও ব্যবসাসফল যাচ্ছে আয়নাবাজি। আয়নাবাজি আজ সারা দেশে ব্যাপক সফলতা অর্জনের পর দেশের ফিল্ম ইন্ডাস্ট্রির সিমানা পেরিয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে । আমার দৃঢ় বিশ্বাস আয়নাবাজি সারা বিশ্বব্যপী গৌরবময় সফলতা অর্জন করবে। সিনেমা প্রদর্শনের প্রচলিত ধারায় বাংলাদেশী কোন ছবি ফ্রান্স, কানাডা, অস্ট্রেলিয়া ও আমেরিকার বক্সঅফিসে মুক্তি পাওয়ার বিষয়টি আমাদের দেশের জন্য অত্যান্ত গৌরবের ও সম্মানের”।

আয়নাবাজি সম্পর্কে:
এই চলচিত্রের প্রযোজক জিয়াউদ্দিন আদিল এবং এখানে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাবিলা, লুৎফর রহমান জর্জ, হিরা চৌধুরী, শওকত ওসমান, গাওসুল আলম শাওনসহ আরও অনেকে। চলচিত্রটির মুল ভাবনা গাওসুল আলম শাওনের; চিত্রনাট্যও তিনি রচনা করেছেন, অনম বিশ্বাসের সঙ্গে যৌথভাবে। নির্বাহী প্রযোজক ছিলেন এশা ইউসুফ। ‘আয়নাবাজি’ পরিচালনা করেছেন পরিচালনা করেছেন অমিতাভ রেজা।

Check Also

Kishor

কিশোর কনার নতুন গান ইউটিউবে ‘খুশির দিন’

ইউটিউবে প্রকাশ হয়েছে এই প্রজন্মের জনপ্রিয় কন্ঠ শিল্পী কনা ও কিশোরের কণ্ঠে গাওয়া নতুন গান …