বহু বছর পর আলাউদ্দীন আলীর সুরে মিতালীর গান

 মিডিয়া ভূবন২৪-আলাউদ্দীন আলীর সুরে ও সংগীতে অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন মিতালী মুখার্জি। বহু বছর পর বাংলাদেশের জীবন্ত এই কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালকের তৈরি নতুন একটি গান মিতালী মুখার্জির কণ্ঠে প্রকাশিত হতে যাচ্ছে। ঈদে প্রকাশের অপেক্ষায় থাকা ‘আমার মরণ হলে’ শিরোনামের এই গানের কথা লিখেছেন আহমেদ রিজভী।

মিতালী মুখার্জি বহু বছর ধরে ভারতের মুম্বাইয়ে থাকেন। গতকাল সোমবার মিডিয়া ভূবন২৪ এর সঙ্গে কথা হয় তাঁর। গানটির প্রকাশের খবরে তিনি ভীষণ আনন্দিত। বললেন, ‘এটি অসাধারণ একটি গান। আড়াই বছর আগে এই গানটিতে কণ্ঠ দিয়েছিলাম।’

আলাউদ্দীন আলীর সুর ও সংগীতে অনেক গানে কণ্ঠ দিয়েছেন মিতালী মুখার্জি। এসব গানের মধ্যে ‘এই দুনিয়া এখন তো আর সেই দুনিয়া নাই’, ‘ভালোবাসা যত বড় জীবন তত বড় নয়’, ‘আকাশের সব তারা ঝরে যাবে’, ‘এ জীবন তোমাকে দিলাম’, ‘কেন আশা বেঁধে রাখি’, ‘দুঃখ ছাড়া হয় না মানুষ’, ‘যেটুকু সময় তুমি থাকো’ কালজয়ী হয়ে আছে। নতুন গানটিও নিয়েও অনেক আশাবাদ এই গায়িকার। আলাউদ্দীন আলীর সুর ও সংগীতে গাইতে পারার ব্যাপারটাকে সৌভাগ্যের বলেও মনে করছেন তিনি। বললেন, ‘আলাউদ্দীন আলী ভারতীয় উপমহাদেশের বিশাল মাপের একজন সংগীত পরিচালক। পুরোপুরি সংগীতজ্ঞান তাঁর মধ্যে আছে। তাঁর অনেক গান আছে, মনে হবে খুব সহজ, আসলে অত সহজ নয়। এ জন্য তাঁর সমস্ত গান অমর হয়ে আছে। আমি খুবই সৌভাগ্যবান এই জন্য যে, তাঁর সুর ও সংগীতে গান গাইতে পেরেছি। নতুন যে গানটি মুক্তি পেতে যাচ্ছে, এটি আমার খুব প্রিয় একটি গান। অডিওর পাশাপাশি গানটির যদি একটা ভিডিও যদি তৈরি হতো, তাহলে খুব ভালো লাগত।

Check Also

ক্ষুদে গানরাজ আবির’র প্রথম ভিডিও ‘চাই তোকে ফিরে’

মিডিয়া ভূবন২৪- ক্ষুদে গানরাজ শিল্পী আবির আহনাফ এর প্রথম মিউজিক ভিডিও ‘চাই তোকে ফিরে’। উল-আজহা …