ভাইব’এ মাত্র ২ টাকায় শোনা যাবে শিল্পীর গান

ভাইব’এ মাত্র ২ টাকায় শোনা যাবে শিল্পীর গানএকসময় গ্রামোফোন রেকর্ডে গান শুনতো মানুষ। কয়েকটা যুগ ধরে সঙ্গীতপ্রেমীরা গান শুনেছেন ক্যাসেটে, এরপর সিডিতে আর এখন গান শোনা হয় ইউটিউবে ও নানা অ্যাপসের মাধ্যমে। বাংলা গান শোনার এমনই নতুন একটি স্ট্রিমিং অ্যাপসের নাম ‘বাংলালিংক ভাইব’। এরই মধ্যে জনপ্রিয় সব শিল্পীর গান প্রকাশ হয়েছে এই ডিজিটাল প্লাটফর্মে।

শনিবার সন্ধ্যায় ঢাকার একটা রেস্টুরেন্টে আনুষ্ঠানিকভাবে এই অ্যাপসটির উদ্ধোধন করা হয়। এখানে ফ্রি সেকশন ছাড়াও শ্রোতারা তাদের পছন্দ অনুযায়ী দুই টাকা থেকে শুরু করে ৩০ টাকা পর্যন্ত মাসিক পেমেন্টে গান শুনতে পারবেন।

অ্যাপসটির উদ্ধোধনী অনুষ্ঠানে জানানো হয়, প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে গান উপভোগ করা যাবে। এখানে প্রকাশ হয়েছে শাফিন আহমেদ, বাপ্পা মজুমদার, মেহরিন, হাবিব, বালাম, তাহসান, মিনার, এলিটা, ইমরান, কণা, ঐশী, শাওন গানওয়ালা, নাবিলা, শাহরিয়ার রাফাত, জয় শাহরিয়ার, সহ আরও অনেকের গান।

সন্ধ্যা ৭টায় প্রয়াত কণ্ঠশিল্পী আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা জানিয়ে শুরু করা হয় অনুষ্ঠানটি। এখানে আইয়ুব বাচ্চুর ‘ফেরারি এই মনটা আমার’ গানটির সুরে ভায়োলিন বাজালেন সুনীল চন্দ্র দাস। এরপরই তার ভায়োলিনে বেজে ওঠে ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানের সুর।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিং, চিফ কর্পোরেট অফিসার তাইমুর রহমান, গ্লোবাল পার্টনারশিপ ডিরেক্টর গৌরব কাক্কর, ডিজিটাল সার্ভিস ডিরেক্টর আব্দুল মুকিত আহমেদ, হেড অব প্রোডাক্ট অনিকধর প্রমুখ।

মুকিত আহমেদ বলেন, ‘সঙ্গীতে অনেক পরিবর্তন এসেছে। গান প্রকাশের মাধ্যম বদলেছে। বাংলালিংক ভাইব নতুন সময়ে সারা বিশ্বে ছড়িয়ে দেবে বাংলা গান। সে লক্ষ্যেই আমরা এগিয়ে যাচ্ছি।’

বাংলালিংকের চিফ কমার্শিয়াল রিতেশ কুমার সিং বলেন, ‘বিভিন্ন ক্ষেত্রের প্রতিভাবান ও প্রতিশ্রুতিশীল শিল্পীদের অংশীদারিত্বের মাধ্যমে এগিয়ে যাবে আমাদের প্রতিষ্ঠান। ইতিমধ্যে বাংলা ভাইব জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। ৫০টিরও অধিক অ্যালবাম প্রকাশ করতে পেরে আমরা অকে আনন্দিত।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রতিনিধিরা। কণ্ঠশিল্পী শাফিন আহমেদ, হাবীব, তপু, বালাম, অদিত, প্রিতম হাসান, প্রতিক হাসান, এলিটা, ঐশী, জুয়েল মোর্শেদ, শাওন গানওয়ালা, গীতিকার ও সুরকার, নাজীর মাহমুদ, জিয়াউদ্দিদিন আলম, মেহেদী হাসান লিমন, নোমান শিবলু সহ শিল্পীরাও উপস্থিত হয়েছিলেন।

Check Also

রেদওয়ান রনি”টাইম ট্রাভেল এক্সপেরিএন্স”

মিডিয়া ভূবন২৪- দর্শক একই সময়ে পর্দায় ৭১ এর বিজয়  ও ১৮ সালের সাফল্যের গল্প দেখবে একই …