Home / মিউজিক / আহমেদ ইমতিয়াজ বুলবুল ফেসবুক যা লিখেছেন প্রতীক হাসান

আহমেদ ইমতিয়াজ বুলবুল ফেসবুক যা লিখেছেন প্রতীক হাসান

মিডিয়া ভূবন২৪- আহমেদ ইমতিয়াজ বুলবুল বাংলাদেশের একজন কিংবদন্তি সঙ্গীত ব্যক্তিত্ব। তিনি একাধারে গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক। ১৯৭০ দশকের শেষ লগ্ন থেকে অমৃত্যু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সঙ্গীত শিল্পে সক্রিয় ছিলেন। আজ মঙ্গলবার ভোর ৪ টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার এই মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না শুভাকাঙ্ক্ষীরা।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের কথা ও সুরে গেয়েছেন প্রয়াত কণ্ঠশিল্পী খালিদ হাসান মিলু। এসব গান কালজয়ীর তালিকায় জায়গা করে নিয়েছে। মিলুর ছেলে প্রতীক হাসানও বাবার কণ্ঠের গান নিজের কণ্ঠে গেয়ে পরিচিতি পান। যার জন্য তিনি কৃতজ্ঞ আহমেদ ইমতিয়াজ বুলবুলের নিকট।

প্রতীক নিজের ফেসবুক হ্যান্ডেলে লিখেছেন, ‘জন্ম’ ছবি থেকে শুরু, আপনার হাত ধরে বাংলাদেশের নায়ক কণ্ঠ হওয়ার সৌভাগ্য আমার। আপনার সৃষ্টি বাবার অসাধারণ কিছু গান গেয়ে আজ আমি প্রতীক হাসান। আমাকে দিয়েছেন অকৃত্রিম ভালোবাসা, পথ চলার অনুপ্রেরণা আর আজীবন গাওয়ার কিছু গান। ভালো থাকবেন চাচা আমাদের সবাইকে কাঁদিয়ে, একা করে। আপনার গানের মাঝেই অমর হয়ে থাকবেন আপনি।

আহমেদ ইমতিয়াজ বুলবুল রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কার-সহ অন্যান্য অসংখ্য পুরস্কারে ভূষিত হন। তিনি ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন।

Check Also

লুৎফর হাসান এবার আয়না দিয়ে ঘর বেঁধেছি

মিডিয়া ভূবন২৪  : ‘ঘুড়ি তুমি কার আকাশে ওড়ো’ থেকে ‘খরচাপাতির গান।’ এর মাঝ খানে লুৎফর …