আর মিউজিক এর ৭টি গানের মিউজিক ভিডিও প্রকাশ

করা হয়। অনুষ্ঠানে মিউজিক ভিডিও প্রদর্শন, শিল্পী ও নির্মাতারা তাদের অনুভূতির কথা ব্যক্ত করেন।সংবাদ সম্মেলনে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, আরটিভি সব সময় তরুণদের পাশে আছে। বেঙ্গল মাল্টিমিডিয়ার এই প্লাটফর্মটি বাংলাদেশের প্রতিটি প্রান্ত থেকে শুরু করে বিদেশে যেসব বাঙালি সঙ্গীতের চর্চা করছেন সবার জন্য উন্মুক্ত। আমি তরুণদের আহ্বান করছি, তোমরা ভালো গান করো। আরটিভি ও বেঙ্গল মাল্টিমিডিয়া তোমাদের পাশে থাকবে।তিনি আরও বলেন, এই প্লাটফর্মের মাধ্যমে তরুণ অনেক সঙ্গীতশিল্পী ও নির্মাতা পাওয়া যাবে। আমাদের দেশের তরুণরা যে কতটা ট্যালেন্ট, সেটা প্রমাণ করার জন্যই আমরা এই কাজটি করছি। আশা করছি আপনাদের ভালো কিছু উপহার দিতে পারব।আমেরিকা প্রবাসী সঙ্গীতশিল্পী শোভন আনোয়ার বলেন, আমাকে এমন একটি কাজের সুযোগ করে দেয়ার জন্য আয়োজনটির সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ। আপনাদের সাপোর্ট পেলে আগামীদিনে আরও ভালো গান উপহার দিতে পারব।

এলো-পহেলা-বৈশাখ-রাজিব-রাফাত-রন্টি-নাজু-

জনপ্রিয় গীতিকার ও সঙ্গীতশিল্পী শফিক তুহিন বলেন, আমার কাছে এই আয়োজনটি ভীষণ ভালো লেগেছে। তবে তরুণদের মনে রাখতে হবে প্রথমেই গানের কথা ও সুরের দিকে গুরুত্ব দিতে হবে। তাহলেই কোনো গান কালজয়ী হবে।নির্মাতা তানিম রহমান অংশু বলেন, কাজের সুবাদে আমার অনেক দেশেই যাবার সুযোগ হয়েছে। আমি নেপাল ও শ্রীলঙ্কায় গিয়েছি, তারা মিউজিক ভিডিওর ব্যাপারে গুরুত্ব দিয়ে থাকেন। ভালো মিউজিক ভিডিওর জন্য ভালো গান গুরুত্বপূর্ণ। গানটাকে বেইজ করেই ভালো মিউজিক ভিডিও হতে পারে। আমি মিউজিক ভিডিওকে একটি চলচ্চিত্র বলতে চাই। যেখানে স্বল্প সময়ে আমরা একটি গল্প বলার চেষ্টা করি।সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আরটিভির প্রধান বার্তা সম্পাদক লুৎফর রহমান, অ্যাসাইনমেন্ট এডিটর জয়নাল আবেদীন, অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, সহকারী মহাব্যবস্থাপক (অনুষ্ঠান) সৈয়দ সাবাব আলী আরজু, আরটিভির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মিউজিক ভিডিওর শিল্পী, সঙ্গীতশিল্পী, পরিচালক, মডেল, নির্মাতাসহ সংশ্লিষ্ট অনেকে।

সোহাগ চাঁদ-

৭টি গান ও মিউজিক ভিডিওর মধ্যে ‘ফিরো এসো’ গানটিতে কণ্ঠ দিয়েছেন শোভন আনোয়ার, কথা লিখেছেন শরীফ উদ্দিন খান। এতে মডেল হয়েছেন আজমেরী আশা ও শোভন আনোয়ার। পরিচালনায় সোহেল রানা বিদ্যুত। ‘সোহাগ চাঁদ’ মিউজিক ভিডিওর সঙ্গীতশিল্পী রূপঙ্কর (কলকাতা) ও সীমা খান (বাংলাদেশ)। মডেল হয়েছেন তানভীর ও নীলাঞ্জনা নীলা। পরিচালনায় নুর হোসেন হীরা।‘এলো পহেলা বৈশাখ’ গানে কণ্ঠ দিয়েছেন রাফাত, রাজীব, রন্টি দাশ ও নাজু। কথা ও সুর কামরুল হাসান সোহাগ। সঙ্গীত আয়োজনে রাফাত। মডেল হয়েছেন রাফাত, রাজীব, রন্টি দাশ, নাজুসহ অনেকে। পরিচালনায় শাহীদ শরিফ।

‘তোমার আমার প্রেম’ গেয়েছেন শফিক তুহিন ও নাজমুন নাহার ন্যান্সি। গীতিকার শফিক তুহিন। মডেল হয়েছেন আজাদ ও  জেবিন সুলতানা। পরিচালনায় শুভব্রত সরকার।‘ঢাকা’ শিরোনামে গানের কথা, সুর ও শিল্পী মালা নিজেই। সঙ্গীত করেছেন সাকের রাজা। গানটিতে মডেল হয়েছেন মালা। পরিচালনায় তানিম রহমান অংশু। ‘তুমি নেই তো কিছু নেই’ গেয়েছেন এলিটা ও বিবেক। মডেল ছিলেন বাঁধন ও সারিকা। ‘এলোরে বৈশাখ’ গেয়েছেন মেহরাব। সুর ও সঙ্গীত করেছেন মেহরাব নিজেই।

Check Also

কোনাল-শানের ‘তুমি নেই বলে’

মিডিয়া ভূবন২৪ : সোমনূর মনির কোনাল। ২০০৯ সালে একটি ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতায় সেরা কণ্ঠ নির্বাচিত হয়ে …