মুখোশের সঙ্গে ন্যান্সির ‘খুব মনে পড়ে’

মিডিয়া ভূবন২৪- গানের দল মুখোশের সঙ্গে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন নাজমুন মুনিরা ন্যনসি। জাতীয় পুরষ্কারপ্রাপ্ত এ শিল্পী হঠাৎ ব্যান্ডের গানে কণ্ঠ মিলিয়েছেন। আসছে ঈদে ‘খুব মনে পড়ে’ শিরোনামের এই দ্বৈত গানটি প্রকাশ হবে। ‘খুব মনে পড়ে’- গানটির কথা লিখেছেন জনপ্রিয় গীতিকার দেহলভী এবং যাত্রাশেখ। সুর ও সঙ্গীতায়োজন করেছে মুখোশ ব্যান্ড।

ন্যনসি হঠাৎ ব্যান্ডের গানে কেন? এ বিষয়ে ন্যনসি বলেন, ‘মুখোশ ব্যান্ডের গান ভালো লাগে। সেই নব্বই দশক থেকেই তাদের গান শুনে বড় হওয়া। ফলে যখনই সুযোগটা এলো – আর না করতে পারলাম না।

মুখোশ ব্যান্ডের ভোকাল খালিদ হোসেন রাজু জানালেন, ‘ন্যান্সি বরাবরই একজন গুনী শিল্পী। জাতীয় পুরষ্কারপ্রাপ্তি তার গুনেরই স্বীকৃতি। আমাদের সেই নব্বই এর দশকের মেলোডি গানের সাথে এ সময়ের একজন শিল্পীর গলা মেলানো – এ যেন নতুন পুরাতনের মেল বন্ধন। এই মেলবন্ধনই আমাদের গানের জগতকে এগিয়ে নিয়ে যাবে বলে আমাদের বিশ্বাস। ’

গত কয়েকটি উৎসবেই ধারাবাহিকভাবে নতুন গান বাজারে আনছে মুখোশ। প্রায় ১৭ বছর পর গত ডিসেম্বরে তাদের দ্বিতীয় অ্যলবাম ‘ডিজিটাল ভালোবাসা’ নিয়ে ফিরে মুখোশ ব্যান্ড। তারপর চলতি বছর ভালোবাসা দিবসে প্রকাশ করে তৃতীয় অ্যালবাম ‘চেনামুখ’। গত এপ্রিলে পয়লা বৈশাখ উপলক্ষ্যে ব্যান্ডটি রিলিজ দেয় তাদের সিঙ্গেল অডিও ট্র্যাক ফ্যাশনেবল বৈশাখ।

মুখোশ ব্যান্ডের দলনেতা রেজা মুহিত বলেন, ‘আমরা মুলত ব্লুজ ঘরানার গান করি। এবারের ট্র্যাকটিতে একটি নারী কন্ঠ প্রয়োজন ছিলো। খু্ঁজতে গিয়ে মনে হলো আমাদের গানের সাথে ন্যান্সির গলাই সবচেয়ে ভালো মানাবে। তাই তাকে প্রস্তাব দিলাম। আনন্দের জায়গা হলো, সে ও আগ্রহী হলো আমাদের সাথে কাজ করতে। তাই একজোট হয়ে এবারের ঈদে আমাদের একসাথে কাজ করা। এতে লাভের মধ্যে লাভ হবে, শ্রোতারা নতুন কিছুর স্বাদ পাবে।’

রোজআরো জানান, এই দ্বৈত গানটি ছাড়াও কর্মক্ষেত্রে পেশাজীবি নারীদের যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদস্বরূপ এই ঈদে কর্পোরেট প্রেম নামে মুখোশ ব্যান্ডের আরেকটি গানের মিউজিক ভিডিও আসছে ইউটিউবে।

সঙ্গিতশিল্পী ন্যানসি ২০০৬ সালে হৃদয়ের কথা সিনেমায় গান গেয়ে মিডিয়ায় প্রবেশ করেন। ২০১১ সালে প্রজাপতি সিনেমার গানে কন্ঠ দিয়ে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পান। এছাড়া ২০১০ থেকে টানা ৭ বছর মেরিল-প্রথম আলো তারকা জরিপে শ্রেষ্ঠ নারী কন্ঠশিল্পী বিভাগে পুরষ্কার লাভ করেন মেধাবী এই শিল্পী।

Check Also

দেবীর রেকর্ড,স্টার সিনেপ্লেক্সে প্রতিদিন চলবে দশটি শো

আসছে ১৯ অক্টোবর দেশজুড়ে মুক্তি পাচ্ছে ‘দেবী’ চলচ্চিত্রটি। এরইমধ্যে ছবিটি নিয়ে দারুণ আগ্রহ দেখা যাচ্ছে …