দলে আমার গুরুত্ব আছে..রুবেল হোসেন

দলে আমার গুরুত্ব আছে..রুবেল হোসেননিউজিল্যান্ডের মাঠের সঙ্গে বাংলাদেশের পেসার রুবেল হোসেনের সম্পর্ক পুরনো বন্ধুর মতো। এই নিউজিল্যান্ডেই ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল মাশরাফির দল। আর সেই ম্যাচে রুবেলের আগুন ঝরানো বোলিং ক্রিকেটমোদীরা মনে রাখবে অনেক অনেক দিন। সেই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে আবারও দলে ডাক পেয়েছেন রুবেল।

এটাকে কি ভাগ্য বলা যায়? কিছুটা তো বলাই যায়। প্রাথমিক দলে ছিলেন না তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে মোহাম্মদ শহীদের ইনজুরিতেই কপাল খুলে ডানহাতি এই পেসারের। তবে দলে ফেরাকে ভাগ্য মানতে নারাজ রুবেল। নিজের চেষ্টা, বিপিএলে সাম্প্রতিক পারফরম্যান্স মিলিয়েই দলে ডাক পেয়েছেন তিনি। দেশের একটি শীর্ষ দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানান ২৭ বছর বয়সী রুবেল।

দলে অন্তর্ভুক্তির সংবাদ পেয়ে উচ্ছ্বসিত রুবেল বলেন, ‘ক্রিকেটারদের ফর্ম ওঠানামা করে। আর পেস বোলারদের জন্য নিয়মিত ভালো করা আরও কঠিন। হতে পারে আমি সবসময় ভালো করিনি। কিন্তু আমার চেষ্টার কোনো ত্রুটি ছিল না। আর এত কিছু বলে লাভ নেই, মাঠে আমার নিজেকেই প্রুভ করতে হবে। নিউজিল্যান্ডে যাচ্ছি, যদি সুযোগ পাই ইনশাল্লাহ প্রমাণ করব।

দলের প্রয়োজনেই দলে ডাক পান রুবেল, এমনটাই মনে করেন এই ডানহাতি পেসার। শুধু নামে নয় কাজ দিয়েই দলের সাথে থাকেন তিনি। রুবেল বলেন, ‘খেয়াল করে দেখবেন, আমি স্কোয়াডের সঙ্গে শুধুই ঘুরিনি, নিয়মিত খেলেছি। তারমানে দলে আমার গুরুত্ব আছে। হ্যাঁ, বাদ পড়েছি নিজের পারফরম্যান্সের কারণে। ইচ্ছা আছে, এবারের সুযোগটা ভালোভাবে কাজে লাগানোর। সব অভিযোগ ভুল প্রমাণ করতে হবে আমাকেই।’

শহীদের ইনজুরিই দলে ফেরার একমাত্র কারণ মনে করতে নারাজ রুবেল। তার মতে বিপিএলে তার সাম্প্রতিক পারফরম্যান্সই নির্বাচকদের তাকে নিয়ে ভাবতে বাধ্য করেছে। রংপুর রাইডার্সের জার্সি গায়ে ১২ ম্যাচে ১৫ উইকেট নেওয়া রুবেল বলেন, ‘বিপিএল একটা বড় ভূমিকা রেখেছে। আমি এখানে দলের প্রয়োজনে সঠিক সময়ে ভালো বল করতে পেরেছি। বিপিএলের এই পারফরম্যান্স আমাকে খুব এগিয়ে দিয়েছে বলে মনে হয়। আমি চেষ্টা করেছি, প্রতিটা ম্যাচে নিজের সেরা ক্রিকেটটা খেলার। কারণ এই ধরনের কম্পিটিভ ক্রিকেটে ভালো করা দরকার ছিল আমার।

Check Also

Kishor

কিশোর কনার নতুন গান ইউটিউবে ‘খুশির দিন’

ইউটিউবে প্রকাশ হয়েছে এই প্রজন্মের জনপ্রিয় কন্ঠ শিল্পী কনা ও কিশোরের কণ্ঠে গাওয়া নতুন গান …