Home / তারাকা কথন / ‘ওয়ারফেজ’-এর গান গাইতে পারবেন না মিজান

‘ওয়ারফেজ’-এর গান গাইতে পারবেন না মিজান

অনেকদিন হলো ‘ওয়ারফেজ’ থেকে বের হয়েছেন সঙ্গীতশিল্পী মিজান। ব্যান্ডের সাথে দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় গান তার কণ্ঠে শুনেছেন শ্রোতারা। সেই গানগুলো আজও মিজানের কণ্ঠতে শুনেই তৃপ্ত হোন শ্রোতারা।

ব্যান্ড থেকে বের হবার পর ‘ওয়ারফেজ’-এর গান এককভাবে স্টেজে গান মিজান। আর এতে কপিরাইট ইস্যুতে বাঁধা দেওয়া হলো তাকে। ব্যান্ডটির গান পরিবেশনের ওপর মিজানকে নিষেধাজ্ঞা দিয়েছে কপিরাইট বোর্ড। সেখানে বলা হচ্ছে ব্যান্ডের গানগুলো মিজানের গাওয়া বেআইনি বা মেধাস্বত্ব আইনের পরিপন্থী। ব্যান্ডটির বর্তমান সদস্যদের অভিযোগের কারণে এমনটা নির্দেশনা দেওয়া হয়। কপিরাইট বোর্ডের রেজিস্ট্রার জানান, মিজানের ‘ওয়ারফেজ’-এর কোনো গান না গাওয়ার জন্য মেধাস্বত্ব আইনে কপিরাইট বোর্ড রায় দিয়েছে। তবে তিনি চাইলে রায়ের বিরুদ্ধে ত্রিশ দিনের মধ্যে আপিল করতে পারবেন।

তবে এই বিষয়ে খুব একটা চিন্তিত নয় মিজান। তিনি বলেন, ‘যখন একটি ব্যান্ডের সবাই একসাথে কাজ করে তখন এক এক সময় এক এক একজন গান লিখেন ও সুর করেন। এখন যারা গানগুলো লিখেন বা সুর করেন তারা কিন্তু ব্যান্ডের জন্য গানগুলো লিখে দিয়ে আসেন না। আর এখানে এমন কিছুও উল্লেখ থাকে না যে আর কেই গানগুলো গাইতে পারবেন না। এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আমি আপিল করবো। যতগুলো গান আমার কণ্ঠে ওয়ারফেজে গেয়েছি সেগুলো আমি স্টেজেও গাইবো।’

Check Also

ওর্ণি রেকর্ডস নিয়ে ইবরার টিপু-বিন্দু কনা

মিডিয়া ভুবন২৪- এবার সংগীত প্রযোজনায় নাম লেখাতে যাচ্ছেন সংগীত দম্পতি ইবরার টিপু ও বিন্দু কনা। …