দৃষ্টি প্রতিবন্ধী বিতার্কিকদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা

মিডিয়া ভূবন২৪ – দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে আজ শুক্রবার (৮ জুন) সকাল ১১ টায় এটিএন বাংলায় প্রচার হবে বিতর্ক প্রতিযোগিতা। ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনে এবারের প্রতিযোগিতায় মুখোমুখি হবে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজ। বিতর্ক অনুষ্ঠান নির্মাতা হাসান আহমেদ চৌধুরী কিরণের পরিকল্পনা, নির্দেশনা ও পরিচালনায় এই পর্বের প্রতিযোগিতায় অতিথি আলোচক থাকবেন প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।
দৃষ্টি-প্রতিবন্ধী ব্যক্তিদের সুষ্ঠ পরিকল্পনার মাধ্যমেই উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে করনীয় নিয়ে ছায়া সংসদের আদলে উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সরকারি দল চট্রগ্রাম বিশ^বিদ্যাল ও বিরোধী ইডেন কলেজ উভয় শিক্ষা প্রতিষ্ঠানের ৫ জন করে মোট ১০ জন বিতার্কিক উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতার পরিচালক হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, প্রতিবন্ধী মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে তাদের প্রতি সমাজের বিভিন্ন স্তরের উপেক্ষা, বঞ্চনা ও বৈষ্যম্যের চিত্র এই অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরা হচ্ছে। বিশেষ করে দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিরা কিভাবে জাতীয় উন্নয়নে অবদান রাখতে পারে সে সকল বিষয়গুলি এ অনুষ্ঠানের মাধ্যমে সর্বস্তরের মানুষের কাছে জানানোর চেষ্টা করা হচ্ছে।

ক্যাপশন-১ : দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানের অতিথি নুরুল ইসলাম বিএসসি ও ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ প্রতিযোগিতায় অশংগ্রহণকারী ইডেন কলেজের বিতার্কিকদের ক্রেষ্ট প্রদান করছেন। অনুষ্ঠানটি আগামী ৮ জুন, শুক্রবার সকাল ১১টায় এটিএন বাংলায় প্রচারিত হবে।

ক্যাপশন-২ : দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রধান অতিথি নুরুল ইসলাম বিএসসি ও ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ এর সাথে অশংগ্রহণকারী বিতার্কিকদের দেখা যাচ্ছে। অনুষ্ঠানটি আগামী ৮ জুন, শুক্রবার সকাল ১১টায় এটিএন বাংলায় প্রচারিত হবে।

Check Also

‘এই ভালোবাসার পর আর কিছু দরকার পরে না’- তানিন সুবহা

অরন্য শোয়েব।‘প্রবর্তন স্বেচ্ছাসেবী সংগঠন’নামে একটি অরাজনৈতিক সংগঠন সমাজের পিছিয়ে পড়া ছিন্নমূল শিশুদের নিয়ে সংগঠনটি কাজ …