এবার কলকাতার রকেট মন্ডল ও দোয়েল একসাথে

অরন্য শোয়েব: সুরেলা কন্ঠের গায়িকা ইসরাত দোয়েল। গান নিয়ে ব্যস্ত সময় পাড় করছেন প্রতিভাবান এই কন্ঠশিল্পী। সঙ্গীত জগতে তার পদচারনা পারিবারিক ভাবেই। ওস্তাত ক্ষিতিশ মল্লিকের কাছে দোয়েলের গানের হাতেখড়ি। গান হৃদয়ে লালন করে যত স্বপ্ন তার। কাজ করে যাচ্ছেন সেই স্বপ্ন থেকেই। স্রোতারা যাতে তার গানের মাধ্যমে তাকে স্মরন করে। সে ধরনে কিছু গানের কাজ নিয়ে স্রোতাদের মাঝে হাজির হচ্ছেন দোয়েল। তার মধ্যে কলকাতার জনপ্রিয় সঙ্গীত পরিচালক রকেট মন্ডলের সাথে করছেন একটি মৌলিক গানে। এই প্রথম গুনি এই সঙ্গীত পরিচালকের সাথে কোন মৌলিক গানে কাজ করলেন ইসরাত দোয়েল। গানটির কথা ও সুর করেছেন বাংলাদেশের কন্ঠশিল্পী জাহাঙ্গীর সাঈদ।

রকেট মন্ডলকে বিখ্যাত বাংলাদেশী সুরকার ও সঙ্গীত পরিচালক সমর দাস প্রথম তাকে বাংলাদেশে এনে পরিচিত করেন। তাকে দিয়ে স্বাধীন বাংলা বেতারের গানগুলো নতুন করে করিয়ে নেন। এ ছাড়াও রকেট মন্ডল আলাউদ্দিন আলী, আহমেদ ইমতিয়াজ বুলবুল,সাবিনা ইয়াসমিন, এন্ড্রু কিশোর, সুবীর নন্দীসহ অনেকের অ্যালবামে সঙ্গীত পরিচালনা করেছেন। সর্বশেষ ন্যান্সীর গানের সঙ্গীতায়ন করেছেন। এবার ইসরাত দোয়েলে গানের মাধ্যমে আবার দেখা যাবে গুনি সঙ্গীত পরিচালক রকেট মন্ডলকে।

গানটি প্রসঙ্গে সঙ্গীত শিল্পী ইসরাত দোয়েল জানান, এই গানটির সাথে যারা জড়িত। তারা সবাই অনেক গুনি মানুষ। আমার সৌভাগ্য তাদের সাথে কাজ করতে পেরেছি। এপার বাংলা ওপার বাংলা যৌথ ভাবে খুব অল্প সময়ে মধ্যে গানটি প্রকাশ পাবে। গানটির সব কিছু আমি খুব যত্ন সহকারে করেছি। এই গানটি আশা করছি স্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে। বাকিটা পরম করুনাময়ের উপর।

সামনে বেশ কয়েকটি চমক নিয়ে স্রোতাদের মাঝে হাজির হবেন দোয়েল। ইতিমধ্যে সব কিছু ঠিকঠাক করে রেখেছেন। এখন শুধু ঘোষনার অপেক্ষায়।

গানের পাশাপাশি সঙ্গীত শিল্পী ইসরাত দোয়েল আর্কিটেক ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশুনা করছেন। প্লে-ব্যাক সিংগার হিসেবে ভবিৎষতে কাজ করতে চান। সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছেন তিনি।

Check Also

লাবু মাফরু’র ‘আপন মন’ মিউজিক ভিডিও

মিডিয়া ভূবন২৪-গত ১০ ডিসেম্বর রাতে আর মিউজিক এর ইউটিউব চ্যানেল রিলিজ হয় কন্ঠ শিল্পী লাবু মাফরু’র “আপন …